সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: রোহিঙ্গা সমস্যা সমাধানে বাংলাদেশের পাশে থাকবে যুক্তরাষ্ট্র, শেখ হাসিনাকে ট্রাম্পের আশ্বাস Desh TV Logo রোহিঙ্গা ইস্যুতে আন্তর্জাতিক সম্প্রদায়ের চাপে ভীত নয় মিয়ানমার সরকার, মুসলিমরা কেন পালাচ্ছে তার কারণ খুঁজে বের করা হবে: জাতির উদ্দেশে দেওয়া ভাষণে অং সান সুচি; আন্তর্জাতিক সম্প্রদায়কে রাখাইন পরিস্থিতি পর্যবেক্ষণের আমন্ত্রণ Desh TV Logo বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গা শরণার্থীদের জন্য ৬ কোটি ইউরো সহাযোগিতার ঘোষণা জার্মানির Desh TV Logo ১-৮ নভেম্বর ঢাকায় শুরু হবে ৬৩তম কমনওয়েলথ পার্লামেন্টারি কনফারেন্স, উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী Desh TV Logo পূজা উপলক্ষে নিñিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে, হামলার কোনো আশঙ্কা নেই: স্বরাষ্ট্রমন্ত্রী Desh TV Logo আজ মহালয়া, দেবীপক্ষের মধ্য দিয়ে শুরু শারদীয় দুর্গাপূজার ক্ষণগণনা Desh TV Logo কাল থেকে উপজেলা পর্যায়ে ওএমএস কর্মসূচি চলবে: খাদ্যমন্ত্রী Desh TV Logo আন্তর্জাতিক: হারিকেন মারিয়া আঘাত হেনেছে ডমিনিকায়, ব্যাপক ক্ষয়ক্ষতির কথা জানালেন দেশটির প্রধানমন্ত্রী Desh TV Logo খেলা: ফুটবল: ভূটানে সাফ অনূর্ধ্ব-১৮ সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপে ভারতকে ৪-৩ গোলে হারিয়েছে বাংলাদেশ Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকাল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

সুফিয়া কামাল হলে ছাত্রীদের সালোয়ারের ওপর গেঞ্জিতে নিষেধাজ্ঞা

বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০১৭ (১৫:০৩)
সুফিয়া-কামাল-হলে-ছাত্রীদের-সালোয়ারের-ওপর-গেঞ্জিতে-নিষেধাজ্ঞা

সুফিয়া কামাল হল

হলের ভেতর দিন বা রাত হোক কখনোই ছাত্রীদের অশালীন পোশাক (সালোয়ারের ওপর গেঞ্জি) পরা যাবে না বলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি সুফিয়া কামাল হল কর্তৃপক্ষ নোটিশ দিয়েছে।

নোটিশে পোশাকে হলের কার্যালয়ে কোনো কাজের জন্য ঢোকা যাবে না। কেউ যদি তা করেন তবে শৃঙ্খলাভঙ্গের অভিযোগে হল কর্তৃপক্ষ বিধিমোতাবেক ব্যবস্থা নেবে।

২০১২ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হলের কাছে প্রায় সাত একর জায়গার ওপর এ হলের যাত্রা শুরু হয়। আবাসিক ছাত্রীরা হলে ঢোকেন ২০১৩ সালে। বর্তমানে হলের আবাসিক ছাত্রীসংখ্যা দুই হাজার এবং অনাবাসিক ছাত্রীসংখ্যা ৩ হাজার ৩০০। প্রধানমন্ত্রী শেখ হাসিনা হলটি উদ্বোধন করেন। আর নারীর ক্ষমতায়ন এবং নারীর সমতা প্রতিষ্ঠায় সারা জীবন কাজ করা কবি সুফিয়া কামালের নামে হলটির নামকরণ করা হয়।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে ওই হলে গিয়ে প্রভোস্ট সাবিতা রেজওয়ানা রহমানকে পাওয়া যায়নি। হলের কার্যালয়ের অন্য কর্মকর্তারা এ বিষয়ে কোনো কথা বলতে রাজি হননি।

হলের ছাত্রীদের মধ্যে ওই নোটিশের বিষয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা গিয়েছে।

কেউ কেউ বলেন, হলের কিছু ছাত্রী দৃষ্টিকটু পোশাক পরিধান করে থাকেন তাদের জন্য এ ধরনের নোটিশ দেয়া হয়েছে তবে অনেকেই এর বিরোধিতা করছেন।

ফেসইবুকে নোটিশের একটি কপি পোস্ট করে ওই হলের সাবেক এক শিক্ষার্থী লিখেন, একটা হলে অবস্থানরত ছাত্রী কোন পোশাক পড়বেন তা হল কর্তৃপক্ষ নির্ধারণ করে দেবে কেন?

নাম প্রকাশ না করার শর্তে হলের এক ছাত্রী বলেন, যেকোনো আবাসস্থলে কোনটা শালীন পোশাক আর কোনটা অশালীন পোশাক, সেই মানদণ্ড কোনো ব্যক্তিপ্রতিষ্ঠান নির্ধারণ করে দিতে পারে না। শিক্ষার্থীরা হলের ভেতরে যে পোশাক স্বস্তিদায়ক মনে করেন, সেটাই পরে থাকেন। এ ধরনের নিয়ম কার্যকর করা হলে তা যেকোনো প্রগতিশীল শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য দুঃখজনক।

এই ক্যাটাগরীর আরও খবর

Desh Television দেশটিভিতে আজকের অনুষ্ঠান
  • সোজা কথা

    সোজা কথা

    সরাসরি সম্প্রচার

    রবি থেকে বৃহস্পতিবার রাত ১১.৪৫

  • দূরপাঠ

    দূরপাঠ

    সরাসরি সম্প্রচার

    রবিবার থেকে বৃহস্পতি বিকেল ৫টায়

  • টোটাল স্পোর্টস

    টোটাল স্পোর্টস

    অনুষ্ঠান

    প্রতিদিন রাত ১২.৩০

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০